সংবাদদাতা
১৫ আগষ্ট মানব ইতিহাসে জঘন্যতম হত্যাকাণ্ড। এই দিনের জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করে স্বাধীন দেশে কলংকজনক অধ্যায় সৃষ্টি করা হয়েছিল। বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক উন্নত হতো। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ তিনি জীবদ্দশায় যা করেছেন তা দেশের জন্য ইতিহাস।
ইসলামিক ফাউন্ডেশনের জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজার বায়তুশ শরফ কমপ্লেক্সের মহাপরিচালক বিশিষ্ট শিক্ষাবিদ আলহাজ্ব এমএম সিরাজুল ইসলাম এসব কথা বলেন।
তিনি বলেন, দেশ বিদেশী চক্রান্তকারীগোষ্ঠী ঘটনাটির মাধ্যমে নিজেদের সফল মনে করলেও কার্যত তারা চরম ব্যর্থ।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ইফা কক্সবাজার জেলা কার্যালয়ের দিনব্যাপী কর্মসূচির মধ্যে ছিল সকালে কুরআনখানি, হিফজুল কুরআন প্রতিযোগিতা ও দোয়া মাহফিল। দুপুরে জেলা কার্যালয় সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
উপ-পরিচালক ফাহমিদা বেগমের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি কক্সবাজার শাখার সভাপতি আলহাজ্ব মাওলানা সিরাজুল ইসলাম ছিদ্দিকী। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সহকারী পরিচালক মুহাম্মদ সরওয়ার আকবর।
ফিল্ড সুপারভাইজার মোঃ আবুল ফয়েজের পরিচালনায় এতে ইফার মহাপরিচালকের প্রতিনিধি মোঃ বশিরুল আলম, ফিল্ড অফিসার ফজল করিম বক্তব্য রাখেন।
জাতীয় শোক দিবসে ইফার জেলা সকল শিক্ষাকেন্দ্রে সকাল ৬টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কুরআনখানি, দোয়া মাহফিল ও তবরুক বিতরণ করা হয়। ৭১টি ইউনিয়ন ও ৪টি পৌরসভা পর্যায়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল এবং ১৫টি দারুল আরক্বম ইবতেদায়ী মাদরাসায় অভিন্ন কর্মসূচি পালিত হয়। উপজেলা পর্যায়ের জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা ১৬ ডিসেম্বর সকাল ৯টায় জেলা কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে। সবশেষে বিজয়ী প্রতিযোগিদের মাঝে আনুষ্ঠানিক পুরস্কার ও সনদ বিতরণ করা হবে। এতে স্থানীয় সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।